বৃহস্পতিবার , ২৪ মে ২০১৮
শিরোনাম

খুলনায় সিটি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী খালেক বিজয়ী

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক বিজয়ী হয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে তাঁর এই বিজয় ঘোষণা করা হয়নি। রাত পৌনে ১০টা পর্যন্ত বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

খুলনায় মোট ভোটকেন্দ্র ২৮৯টি। এর মধ্যে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। ফলে বিভিন্ন উৎস থেকে ২৮৬টি কেন্দ্রের ফলাফলই পাওয়া গেছে। সেই ফল অনুযায়ী, নৌকা প্রতীক পেয়েছে ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট। অর্থাৎ নৌকা প্রতীক নিয়ে খালেক ৬৭ হাজার ৯৪৬ ভোট পেয়েছেন।

তা ছাড়া রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে দেখা যাচ্ছে, নৌকা প্রতীক নিয়ে তালুকদার আবদুল খালেক ধানের শীষ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে ভোটের ব্যবধান বাড়িয়ে চলছেন। এই সময়ে রিটার্নিং কর্মকর্তা ১২৯টি কেন্দ্রের বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন। এতে নৌকা প্রতীক পেয়েছে ৭২ হাজার ৯৫০ ভোট। আর ধানের শীষ প্রতীক পেয়েছে ৪৫ হাজার ৪২০ ভোট।

বিভিন্ন উৎস থেকে পাওয়া ভোটের তথ্যের আইনগত কোনো ভিত্তি নেই। রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলই চূড়ান্ত। রিটার্নিং কর্মকর্তাই বিজয়ী প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। নির্বাচনী আইন অনুযায়ী যতক্ষণ রিটার্নিং কর্মকর্তা সব কেন্দ্রের ভোটের ফল ঘোষণা করে তালুকদার আবদুল খালেককে বিজয়ী ঘোষণা না করেন, ততক্ষণ তাঁকে বিজয়ী বলা যায় না।

খুলনা সিটি নির্বাচনে মোট পাঁচজন মেয়র প্রার্থী নির্বাচন করছেন।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes