বৃহস্পতিবার , ২৪ মে ২০১৮
শিরোনাম

মানব রচিত আইন দ্বারা শ্রমিকের প্রকৃত কল্যাণ সম্ভব নয়-রেজাউল করিম

পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আজ ঢাকা মহানগরী উত্তর রামপুরা জোন আয়োজিত আন্ত থানা প্রীতি ফুটবল টুর্ণামেন্টে পুরোস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. রেজাউল করিম এ সময় তিনি বলেন,প্রকৃতপক্ষে মানব রচিত আইন দ্বারা শ্রমিকের প্রকৃত কল্যাণ ও ইনসাফপূর্ন সমাধান  সম্ভব নয়।
প্রধান অতিথি আরো বলেন, মানুষের তৈরি পরিকল্পনা ও দর্শন শ্রমিকের আসল সমস্যার সমাধান করতে পারে না। কেন না, যারা শ্রমিকের জন্য আইন ও বিধান তৈরি করছেন, তারা নিজেরাই শোষক ও ধনিক শ্রেণীর লোক অথবা মালিকপক্ষের স্বার্থরক্ষায় তৎপর।
এ ক্ষেত্রে একমাত্র ইসলামই শ্রমিকের মর্যাদা ও অধিকার বিষয়টি নিশ্চিত করেছে। এখন থেকে দেড় হাজার বছর আগে মহানবী হযরত মুহাম্মদ (সা.) দুনিয়ায় আগমন করেন। তখন খেটে খাওয়া মানুষের স্বার্থ ছিল উপেক্ষিত ও অবহেলিত। আল্লাহর নবী (সা.) শ্রমিকের মেহনতের কষ্ট বুঝতে পেরেছিলেন। সে জন্য তিনি শ্রমিকদের সামাজিকভাবে মর্যাদা দিয়ে এবং নিজে শ্রম দান করে মালিকের কৃত্রিম অহংবোধ ও আভিজাত্য গুঁড়িয়ে দিয়েছিলেন। ফলে শ্রমিক ও শ্রমের মহিমা প্রতিষ্ঠিত হয়েছিল।
উক্ত খেলায় ট্রাইবেকারে বাড্ডা থানাকে ১-০ গোলে হারিয়ে রামপুরা থানা বিজয়ী হয়।
পরে রানার্সআপ ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক ও ঢাকা মহা নগরী উত্তরের সহ-সভাপতি মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে রামপুরা থানা সভাপতি প্রফেসর আব্দুল হালিমের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ভাটারা থানা সভাপতি সিরাজুল ইসলাম, খিলক্ষেত থানা সভাপতি হাবিবুর রহমান বাড্ডা থানা সেক্রেটারি আব্দুল হান্নান সহ শ্রমিক নেতা হাফিজুর রহমান, তৌহিদুল ইসলাম তুহিন, ইব্রাহিম প্রমুখ।
BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes