রবিবার , ২২ এপ্রিল ২০১৮
শিরোনাম

স্বাধীনতা দিবস(৪৭) উপলক্ষে রাজধানীতে শিবির এর বর্ণাঢ্য র‌্যালী

dcn৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর মিরপুর ১২ কালশীর প্রধান সড়কে বর্ণাঢ্য র‍্যালী আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। লাল সবুজে পোষাক, ব্যানার, ফেস্টুন স্বাধীনতা সাজে স্বাধীনতা নানা শ্লোগানে র‌্যালী করে সংগঠনের নেতা কর্মীরা।

র‌্যালী পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শিবির এর কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশেদুল ইসলাম বলেন, ১৯৭১ সালের এই দিনে এদেশের সাধারণ মানুষের উপর ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনি নারকীয় গণহত্যা চালায়।এ গনহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে সশস্র প্রতিবাদ ও স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়েছিলো বাঙালি জাতি। এক সাগর রক্ত এবং অসংখ্য জীবনের বিনিময়ে এদেশের মানুষ বিজয় অর্জন করেছিলো। অথচ আজ স্বাধীনতার ৪৭ বছর পার হলেও এদেশর মানুষ স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি।

ইসলামী ছাত্রশিবির স্বাধীনতা রক্ষা করার জন্য যে কাজ করে যাচ্ছে তা একটি যুগান্তকারী পদক্ষেপ। বর্তমান সরকার ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের মুল চেতনা গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এ সরকার ইয়াহিয়া ও আইয়ুব খানের মত এদেশের মানুষের বুকে গুলি চালিয়ে মানুষের প্রতিবাদের ভাষাকে স্তব্ধ করে দিতে চায়। অবৈধ ভাবে ক্ষমতায় থাকার জন্য এদেশের স্বাধীনতাকে প্রতিবেশি দেশের কাছে বন্ধক দিতে চায়। ইসলামী ছাত্রশিবির জীবন দিয়ে হলেও এদেশে স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা করবে।

এ সময় র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন মহানগরী সভাপতি আব্দুল আলীম, সেক্রেটারী জুবায়ের হোসাইন হোসাইন সহ শাখার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes