রবিবার , ২১ জানুয়ারি ২০১৮
শিরোনাম

’ইরানকে অস্থিতিশীল করার নতুন চক্রান্ত ব্যর্থ হয়েছে’

4bpl6cafc6743bzgby_800C450৭১বাংলা: ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি বলেছেন, দেশকে অস্থিতিশীল করার নতুন চক্রান্ত ব্যর্থ হয়েছে। শত্রুদের চক্রান্ত ব্যর্থ করতে জনগণ বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

আজ ইরানি জনগণ দেশের বিভিন্ন শহরে মিছিল ও সমাবেশের মাধ্যমে শত্রুদের নয়া ষড়যন্ত্রের নিন্দা জানিয়েছে। তারা দেশের সম্পদ নষ্টের যেকোনো তৎপরতা রুখে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছে।

আইআরজিসি’র প্রধান আইআরআইবি নিউজ এজেন্সিকে দেয়া এক সাক্ষাতকারে আরও বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের নানা কর্মসূচির মধ্যে একটি ছিল মানুষ হত্যা করে সেটার দায় অন্যের ওপর চাপিয়ে দেয়া। কিন্তু নিরাপত্তা বাহিনীর প্রস্তুতি ও জনগণের সচেতনতার কারণে তারা আরও একবার ব্যর্থ হয়েছে।

আইআরজিসি’র প্রধান বলেন, বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের মধ্যে যারা মূল ভূমিকায় ছিল বিপ্লববিরোধী গোষ্ঠীগুলো তাদেরকে প্রশিক্ষণ দিয়েছিল। এখন তাদের বেশিরভাগকেই চিহ্নিত ও আটক করা হয়েছে।

মেজর জেনারেল জাফারি বলেন, আমেরিকাসহ পাশ্চাত্য শক্তি এবং ইহুদিবাদীরা ইরানি জনগণের সঙ্গে বন্ধুত্বের ভান করছে। ইরানি জনগণের জন্য যদি তাদের মন কাঁদতো তাহলে তারা কখনোই অবরোধ আরোপ করতো না।

তিনি বলেন, শত্রুরাও এটা ভালো করেই জানে যে তারা ইরানের প্রতিরক্ষা শক্তির ওপর আঘাত হানতে পারবে না। ইরানের ওপর ইরাকের সাদ্দামের চাপিয়ে দেয়া যুদ্ধের পর থেকেই শত্রুরা সাংস্কৃতিক, অর্থনৈতিক ও অভ্যন্তরীণ নিরাপত্তা ক্ষেত্রে আঘাত হানার জন্য ব্যাপক অর্থ ব্যয় করে চলেছে, কিন্তু আল্লাহর রহমতে এসব ক্ষেত্রেও তাদের ষড়যন্ত্র ব্যর্থ হবে।

গত বৃহস্পতিবার থেকে ইরানের বিভিন্ন শহরে কিছু মানুষ বিক্ষোভ শুরু করে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ অর্থনৈতিক সমস্যা সমাধানের দাবিতে এসব বিক্ষোভ অনুষ্ঠিত হলেও বিদেশি মদদপুষ্ট কিছু দৃষ্কৃতকারী শান্তিপূর্ণ প্রতিবাদকে অপব্যবহারের চেষ্টা চালায়। তারা এর মাধ্যমে গোটা দেশে অস্থিতিশীলতা ও বিশৃঙ্খলা ছড়িয়ে দেয়ার অপচেষ্টা করে। কিন্তু ইরানের শান্তিকামী জনতা আজ রাস্তায় নেমে ওইসব বিশৃঙ্খলাকারীর বিরুদ্ধে অবস্থান ঘোষণা করেছে।

এমএইচ

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes