রবিবার , ২১ জানুয়ারি ২০১৮
শিরোনাম

Daily Archives: নভেম্বর ১, ২০১৭

সরকারি অফিস দুর্নীতিগ্রস্ত দুদক

৭১বাংলা.দুদক

সরকারি প্রতিটি অফিসই দুর্নীতিগ্রস্ত এবং সাধারণ সেবা প্রত্যাশী মানুষ পদে পদে ভোগান্তির শিকার হচ্ছে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ।আজ বুধবার নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে দুর্নীতিবিরোধী মতবিনিময় সভায় দুদক কমিশনার এ মন্তব্য করেন। ড. নাসির উদ্দীন আহমেদ বলেন, ‘দুর্নীতির ফলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। সরকারের অর্জন ম্লান ... Read More »

অনুপস্থিত অর্ধলাখেরও বেশি পরীক্ষার্থী বহিষ্কার ১৬

HSC-students-pic-660x330

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিনেই সারাদেশে অনুপস্থিত ছিল ৬০ হাজার ৮৯৩ পরীক্ষার্থী ।এবার জেএসসি ও জেডিসিতে সব মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৩ লাখ ৯০ হাজার ১৩৪ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২৩ লাখ ২৯ হাজার ২৪১ জন। বহিষ্কার করা হয়েছে ১৬ পরীক্ষার্থীকে।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় ... Read More »

গলাকেটে হত্যা মা-ছেলেকে

262727_149

রাজধানীর কাকরাইলে মা-ছেলেকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যায় কাকরাইলের ৭৯/১ নম্বর বাড়ির পঞ্চম তলার ফ্ল্যাট থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। তাদের বিস্তারিত নাম-পরিচয় এখনো জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। রমনা মডেল থানার উপপরিদর্শক আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ৭১বাংলাডেস্ক/নাছির Read More »

ইয়াবা প্রসঙ্গে

yaba_36193

ইয়াবা অথবা বাবা যাই বলেন, জেনে নিন…ইয়াবা মূলত মায়ানমারের শান প্রদেশে পাহাড়ে ঘোড়াদের খাওয়ানো হতো।কেননা ঘোড়া পাহাড়ে কোন গাড়ি সহজে টানতে চাইতো না, পরে ঘোড়াকে পাগলা করে দিতে বার্মিজরা এই ড্রাগ তৈরি করে। থাইল্যান্ডে এর নাম ম্যাড ড্রাগ, ইন্ডিয়াতে নাম ভুলভুলাইয়া আর বাংলাদেশে বাবা এছাড়াও নাজি, স্পিড, হিটলার্স ড্রাগ, চকোলি নামেও এটি পরিচিত। এই ঘোড়ার ট্যাবলেট, পরবর্তীতে প্রচন্ড কায়িক শ্রম ... Read More »

শীতের আগমণ

1483499910

বাতাসে এখন হিমের ছোঁয়া। রহস্যময় কুয়াশায় প্রকৃতিতে ছাতিম আর শিউলি ফুলের মিষ্টি ঘ্রাণ। চিরচেনা সেই গন্ধই প্রকৃতিকে জানিয়ে দিচ্ছে শীতের বারতা। কবি বলেন- শিউলির প্রলোভনেই হেমন্তের হাত ধরে আসে শীত। ছাতিম আর শিউলি ফুলের ঘ্রাণ ছাড়া শীতের আগমন যেন নিষ্প্রাণ, ছন্দ-গন্ধহীন।হেমন্তকেই বলা হয় শীতের পূর্বাভাস। হেমন্তের রাতে এখন মৃদু কুয়াশা; বাতাসে শীতের হিম হিম স্পর্শ। কুয়াশার আঁচল সরিয়ে শিশিরবিন্দু মুক্তো ... Read More »

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes