সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

খালেদা জিয়ার দুই লিভ টু আপিলের আদেশ কাল

khaleda-zia_59433৭১বাংলা: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার চার্জ গঠন ও চার্জ আমলে নেয়া সংক্রান্ত দুটি লিভ টু আপিল আবদনের শুনানি শেষ হয়েছে।

 

আগামীকাল সোমবার আদেশের দিন ধার্য করা হয়েছে। এছাড়া জিয়া চ্যরিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলা সংক্রান্ত লিভ টু আপিল আবেদনের উপর আগামীকাল শুনানি অনুষ্ঠিত হবে।

 

আজ রোববার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ এ দিন ধার্য করেন।

 

বেগম খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন, সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

 

এ সময় আরো ছিলেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, অ্যাডভোকেট জাকির হোসেন ভূইয়া, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান প্রমুখ।

 

রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নি¤œ আদালতে চার্জ আমলে নেয়া হয় ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর। চার্জ আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন করা হলে হাইকোর্টে ২০০৯ সালের ১৫ অক্টোবর একটি রুল জারি করেন। ২০১১ সালর ১৪ ডিসেম্বর ওই রুল খারিজ হয়ে যায়। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করা হয় ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি।

 

এছাড়া জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার করা দুটি রিট আবেদন গত ২৩ এপ্রিল হাইকোর্টে খারিজ হয়। এর বিরুদ্ধে খালেদা জিয়র পক্ষে তিনটি লিভ টু আপিল আবেদন দায়ের করা হয়।

 

নি¤œ আদালত এই দুই মামলার কার্যক্রম আগামি ২৪ নভেম্বর পর্যন্ত মুলতবি করে গত ৯ নভেম্বর আদেশ দেন বিচারিক আদালত।

 

পুরান ঢাকার বকশিবাজার এলাকায় আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার ৩ নম্বর বিশেষ আদালতে মামলা দুটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

 

এস এইস

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes