সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ডাক


hazi Danesh৭১বাংলা:
আগামীকাল সোমবার থেকে দিনাজপুরস্থ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ক্লাস বর্জনের ঘোষণা ছাত্র সংগ্রাম পরিষদ।

ভুয়া সার্টিফিকেটে চাকুরী প্রদান, দুর্নীতি অনিয়মের অভিযোগে ভিসি রুহুল আমিন এর পদত্যাগ দাবী করে আজ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শত শত ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, প্রশাসনিক ভবন ঘেরাও কর্মসূচী পালন করা হয়। এসময় ভিসি রুহুল আমিন ও ছাত্র বিষয়ক পরিচালক শাহাদত হোসেন খান এর কুশপুত্তলিকা দাহ করা হয়।

উল্লেখ্য, গত ৪ঠা নভেম্বর পরীক্ষায় ডিজিটাল ডিভাইসের মাধ্যমে নকলের দায়ে আবুল হোসেন নামে এক পরীক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করে মামলা দায়ের করা হয়। বিশ্ববিদ্যালয় আবাসন ও শৃঙ্খলা বোর্ডের সভায় নকলের সাথে জড়িত থাকার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্রকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এর মধ্যে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায় বহিষ্কৃতদের একজন।

৪ নভেম্বর থেকেই ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে। বহিষ্কারের পরদিন থেকে ছাত্রলীগ বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ভিসি’র পদত্যাগের দাবীতে আন্দোলন শুরু করে। পরবর্তীতে ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে বৃহৎ আন্দোলন শুরু হয়। আজ অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ডাক দেয়া হলো।

 

এস এইস

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes