সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

রাবিতে শিক্ষক খুন:প্রতিবাদে উত্তাল ক্যাম্পাস, মহাসড়ক অবরোধ

৭১বাংলা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. এ কে এম শফিউল ইসলাম নিলনকে (৩৯) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাজশাহী মহানগরীর বিহাস এলাকায় শনিবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

ru..
ঘটনার পর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে রাবি ক্যাম্পাস। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে ব্যাপক বিক্ষোবের পাশাপাশি সন্ধ্যায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন।
রাবি’র সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, বেলা আড়াইটার দিকে শফিউল ইসলাম বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস) দিকে যাচ্ছিলেন। এ সময় রাস্তাায় দুর্বৃত্তরা তাকে কুপিয়ে ফেলে যায়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. মমতাজ বলেন, রাবি শিক্ষকের মাথা, ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম রয়েছে। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জরুরি অস্ত্রোপচারের জন্য নিয়ে যাওয়ার পর তিনি মারা যান।
মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, রাবি শিক্ষল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে চৌদ্দপায় এলাকায় বাড়ি ফিরছিলেন। পথে বিহাসের কাছাকাছি পৌঁছলে কয়েকজন দুর্বৃত্ত তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন উদ্ধার করে তাকে রামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তবে কে বা কারা এ কাজ করেছেন তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে তিনি জানান।
এদিকে শিক্ষক শফিউল ইসলামকে হত্যার খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষক-শিক্ষার্থীরা। মুহুর্তে উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাসের পরিস্থিতি। বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ করেন ক্যাম্পাসজুরে।
পরে শনিবার সন্ধ্যায় বিচারের দাবিতে ঢাকা-রাজশাহী সহাসড়ক অবরোধ করেন রাবির শত শত শিক্ষার্থী।

 

এস এইস

 

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes