সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

আমরা হাজার হাজার যুবককে কর্মক্ষেত্রে নিয়োগ করেছি : জয়

joy_Mujib_coatপ্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজিব ওয়াজেদ জয় বলেছেন, “এখন মিডিয়ার যুগ। এখানে গরম গরম নিউজ না হলে চলে না। ছাত্রলীগ হাতেগোনা কয়েকটি খারাপ কাজ করেছে। মিডিয়া সেটাকে ব্যাপক আকারে প্রচার করেছে। কিন্তু ছাত্রলীগ অনেক ভালো কাজ করলেও মিডিয়া তা তুলে ধরছে না।”

শনিবার সকালে রাজধানীর রেডিসন হোটেলে ‘ইয়ং বাংলা’র উদ্বোধনী অনুষ্ঠানে জয় এসব কথা বলেন।

জয় বলেন, “আমরা সন্ত্রাস ও দুর্নীতি সহ্য করি না। বিভিন্ন অপকর্মের জন্য সারা দেশে সাড়ে ছয় শতাধিক ছাত্রলীগ কর্মীকে জেলে দেয়া হয়েছে। ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

তিনি বলেন, “দেশের অর্থনৈতিক ও সামগ্রিক উন্নয়নে শুধু বর্তমান নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। আমরা দেশের ভবিষ্যৎ নিশ্চিত করতে চাই। তাই যুবকদের উন্নয়ন করতে হবে।”

জয় বলেন,  “আমরা হাজার হাজার যুবককে কর্মক্ষেত্রে নিয়োগ করেছি। গত বছর ৫০ হাজার যুবককে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। কারণ তরুণরাই দেশের ভবিষ্যৎ।”

জয় দাবি করেন, “গত পাঁচ থেকে ছয় বছর আগে আমাদের দেশে চাকরির অভাব ছিল। যুবকদের পর্যাপ্ত কর্মসংস্থানের অভাব ছিল। আওয়ামী লীগ সরকার গত পাঁচ বছরে যুব সমাজের উন্নয়নে কাজ করেছে। কর্মক্ষেত্রের বিভিন্ন সেক্টরে যুবকদের নিয়োগ দিয়েছে। শুধু আগামী পাঁচ বছর নয়, আগামী ২০৪১ সালের মধ্যে দেশের আর্থনৈতিক উন্নয়নের যে পরিকল্পনা রয়েছে তা বাস্তবায়নে কাজ করতে হবে।”

জয় বলেন, “দেশের যুব সমাজের উন্নয়নে সরকারে পক্ষ থেকে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতিমধ্যে কাজও শুরু হয়ে গেছে।”

ইয়ং বাংলার আহ্বায়ক নাহিম রাজ্জাকের সভাপতিত্বে এতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত দক্ষ ও অভিজ্ঞ তরুণ পেশাজীবীরা অংশ নেন।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes