রবিবার , ২৭ মে ২০১৮
শিরোনাম

মিচেল জনসন বর্ষসেরা ক্রিকেটার

৭১ বাংলা : মিjonsonচেল জনসন আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

অস্ট্রেলিয়ান পেসার মিচেল জনসনকে শুক্রবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করা হয়েছে। দ্বিতীয়বার তিনি বিশ্ব ক্রিকেট নির্বাহী সংস্থার এ পুরস্কার পেলেন।

এর আগে স্বদেশী রিকি পন্টিংও ক্যারিয়ারে দুইবার আইসিসির বর্ষ সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

গত বছর অ্যাশেজ সিরিজে ইাংল্যান্ডকে ৫-০ ম্যাচে হোয়াইটওয়াশ করা এবং এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ে ৫৯ উইকেট শিকার করে অস্ট্রেলিয়া দলের পেস আক্রমণে অসাধারণ ভূমিকা পালন করেন ৩৩ বছর বয়সী জনসন।

বাঁ-হাতি জনসন দ্বিতীয়বার গারফিল্ড সোবার্স ট্রফি হাতে তুললেন। ওয়েস্ট ইন্ডিজের সাবেক গ্রেটের নামে প্রচলিত এই ট্রফি ২০০৯ সালে হাতে তুলেছিলেন জনসন।

দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়ায় জনসন বলেন, ক্রিকেটের কিছু গ্রেটরা মনোনীত হয়ে আসছেন এবং এই পুরস্কার জিতে আসছেন এবং এটা খুবই বিশেষ একটা সম্মান।

গত সপ্তাহে প্রকাশিত মনোনীতদের তালিকায় থাকা শ্রীলংকার দু’জন কুমার সাঙ্গাকারা ও অ্যাঞ্জেলো ম্যাথুজ এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে ডিঙ্গিয়ে এ পুরস্কার লাভ করেন জনসন।

এদিকে আইসিসির ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। আর বর্ষসেরা উঠতি খেলোয়াড়ের স্বীকৃতি পেয়েছেন ইংল্যান্ডের গ্যারি ব্যালেন্স।

আইসিসি বর্ষসেরা পারফরমেন্সের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়া ওপেনার অ্যারন ফিঞ্চ। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৬৩ বলে ১৫৬ রান করে এ পুরস্কার পান ফিঞ্চ।

 

আইসিসি অ্যাসোসিয়েট অ্যান্ড এফিলিয়েটেড ক্রিকেটার অব দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন স্কটল্যান্ডের প্রেসটন মোমসেন।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে নারী ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন ইংল্যান্ড উইকেটরক্ষক সারাহ টেইলর।

সেরা আম্পয়ার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলব্রো।

 

এফএফ

 

 

 

 

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes