সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

ক্রীড়াঙ্গনের মতই রাজনীতিতেও ফাউল করলে লাল কার্ড: তথ্যমন্ত্রী

11282_enu৭১বাংলা:খেলাধূলার জগতে প্রতিযোগিতা আছে কিন্তু ফাউল করলে লাল কার্ড। রাজনীতিতেও নিয়মবহির্ভূতভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে লাল কার্ড পেতে হবে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে বাফুফের লটারি ২০১৪ উদ্বোধনকালে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ফুটবলের যেমন আমরা ফাউল করা খেলোয়াড় রাখি না তেমনি রাজনীতিতেও ফাউল করলে তার জায়গা নেই। জঙ্গিবাদের সাথে সম্পর্ক রাখা, নাশকতা, মিথ্যাচার ও ইতিহাসবিকৃতি রাজনীতির ফাউল। খারাপ খেলোয়াড়ের বদলে দেশপ্রেমে উদ্বুদ্ধ সুশৃঙ্খল খেলোয়াড় চাই।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী ফুটবলকে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা বলে বর্ণনা করে বলেন, বাঙালিয়ানার সাথে ফুটবল অঙ্গাঅঙ্গীভাবে জড়িয়ে আছে।

ইনু বলেন, ইংরেজ আমলেও ফুটবলকে কেন্দ্র করে জাতিসত্তার প্রকাশ ঘটেছে। বাঙালিরা ইংরেজদের যেমন পরাজিত করেছে, স্বাধীনতার পূর্বে পাকিস্তানীদেরকেও পরাজিত করে বাঙালিরা ফুটবলের মাধ্যমে নিজস্ব গৌরব প্রতিষ্ঠা করেছে। ক্রীড়াঙ্গনে হোক, শিল্প-সাহিত্যেরই হোক ভালো লাগা থাকতে হবে। শখ থাকতে হবে, আকর্ষণ থাকতে হবে। বয়স হলেও এর কমতি হয় না। একারণেই দেশের খ্যাতিমান ক্রীড়াবিদরা এখন ক্রীড়াঙ্গনে জড়িয়ে আছেন। দেশের মানুষ যদি ক্রীড়াঙ্গনে নিপ্রভ থাকে তবে দেশ সামনে এগুতে পারে না।

জাতীয় জীবনে ক্রীড়াঙ্গনকে অতিব গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, অন্ধকার থেকে যে আলোর জগতে আমরা প্রবেশ করছি, সেখানে ক্রীড়াঙ্গনে সাফল্যের বিকল্প নেই। আমরা ক্রিকেটে অনেক দূর এগিয়েছি, ফুটবলেও আগামী পাঁচ বছরে দক্ষিণ এশিয়ায় শীর্ষস্থান অর্জন করার ক্ষেত্রে দৃঢ় আশাবাদী।

বাফুফের লটারি কিনতে সকলকে উৎসাহিত করে মন্ত্রী বলেন, আপনারা যদি ভাল ফুটবল দেখতে চান তাহলে ২০ টাকা দিয়ে একটি লটারির টিকেট কিনুন। আপনার এই অংশগ্রহণ ফুটবল জগতে বিশাল অবদান রাখবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও দক্ষিণ এশীয় সাফ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন, বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি ও লটারি কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুশের্দী, লটারী পরিচালনাকারী জেকে ইন্টারন্যাশনালের কর্ণধার মোঃ আলম কবীর প্রমূখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, দেশের সকল মোবাইল কোম্পানি ২০ টাকা মূল্যের টিকেট এসএমএস এর মাধ্যমে বিক্রয়ে এগিয়ে এসেছে। যেকোন মোবাইল থেকে bff লিখে ১৬৩২৯ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস এ টিকেট নম্বরটি জানা যাবে। ত্রিশ লক্ষ টাকা অথবা একটি ফ্যাট প্রথম পুরস্কারসহ মোট ১১৬৫টি পুরস্কারের লটারী ড্র ২৮ ডিসেম্বর ২০১৪ তারিখে অনুষ্ঠিত হবে ।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes