শনিবার , ২৬ মে ২০১৮
শিরোনাম

আগে রিভিউ পিটিশন পরে সিদ্ধান্ত ক্ষমা চাওয়ার বিষয়

kamaruzzaman advocat2৭১বাংলা : ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামান তার আইনজীবীদের সঙ্গে বলেছেন, পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর তিনি রিভিউ পিটিশন করবেন। রিভিউ পিটিশনের পর তিনি সিদ্ধান্ত নেবেন প্রাণ ভিক্ষা চাইবেন নাকি চাইবেন না।

বৃহস্পতিবার কেন্দ্রীয় কারাগারে কামারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ শেষে তার আইনজীবী এডভোকেট শিশির মনির সাংবাদিকদের এ কথা জানান।

শিশির মনির বলেন, আইনমন্ত্রী কারা কর্তৃপক্ষকে ফাঁসি কার্যকর করার প্রস্তুতির যে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট থেকে এমন কোন অর্ডার আসেনি। সুপ্রিম কোর্ট থেকে অর্ডার আসার আগ পর্যন্ত মৃত্যুদণ্ড কার্যকর করার কোনো সুযোগ  নেই। আর আইনমন্ত্রীর এ সিদ্ধান্ত আইন বহির্ভূত কাজ।

শিশির মনির আরো বলেন, সুপ্রিম কোর্ট থেকে এমন কোনো অর্ডার আসেনি। আইনমন্ত্রীর কাছ থেকে এমন বক্তব্য কেউ আশা করেনা।

এটর্নি জেনারেল বলেছেন-শর্ট আদেশে এই রায় কার্যকর করা যায় এমন বক্তব্যের জবাবে শিশির মনির বলেন, রিভিউ পিটিশন করার সময় এরসঙ্গে রায়ের পূর্ণাঙ্গ কপি জমা দিতে হবে। তা না হলে কোথা থেকে আমরা এই রায়ের পূর্ণাঙ্গ কপি পাব?

কামারুজ্জামানের উদ্ধৃতি দিয়ে শিশির মনির বলেন, যে সোহাগপুর হত্যাকাণ্ডের অভিযোগে তাকে ফাঁসির দ- দেয়া হলো। সেই সোহাগপুরের নাম তিনি আগে কখনো শোনেননি। আর এই রায় সম্পূর্ণ ভিত্তিহীন বলে তিনি দাবি করেছেন।

 

এমআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes