সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

নোয়াখালীতে আ.লীগের সঙ্গে জামায়াত-বিএনপি সংঘর্ষ, আহত ২০

৭১ বাংলা:  সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া বাজারে আওয়ামী লীগ ও জামায়াত-বিএনপির মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছে।

Awami-league_BNP-JAMAT_collapse

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।

সংঘর্ষের সময় তারা ওই বাজারে একপক্ষ আরেক পক্ষের সমর্থকদের দোকানপাট পাল্টাপাল্টি ভাঙচুর ও লুটপাট করে।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় ছাতারপাইয়া বাজারের একপাশ থেকে জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় বাজারের অন্যদিক থেকে হরতালের সমর্থনে জামায়াতের নেতাকর্মীরাও মিছিলের প্রস্তুতি নিচ্ছিল।

পরে দু’পক্ষের মিছিলই বাজারে মুখোমুখি অস্থানে চলে আসলে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়াপাল্টা ধাওয়া শুরু হয়। ধাওয়াপাল্টা ধাওয়ার একপর্যায়ে জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে বাজারে থাকা বিএনপির নেতাকর্মীরাও যোগ দেয়ে। শুরু হয় ত্রিমুখী সংঘর্ষ। সংঘর্ষে উভয় পক্ষের ইট পাটকেল ও দেশিয় অস্ত্রের আঘাতে অন্তত ২০ জন আহত হয়। বাজারে পাল্টাপাল্টি ৪/৫টি দোকান ভাংচুর ও লুটপাট করে উভয় পক্ষ।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪০/৫০ রাউন্ড ফাঁকা ছুঁড়ে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এঘটনায় বাজারের পাশ্ববর্তী এলাকায় উভয় পক্ষ অবস্থান নিয়েছে। যেকোনো মুহূর্তে বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে  সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে শর্টগানের ৪০/৫০ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes