সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

কামারুজ্জামানের ক্ষমা প্রার্থনার আর বাকি পাঁচ দিন

Kamarujjaman ৭১ বাংলা:  একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড পাওয়া জামায়াতের  নেতা মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি আজ কার্যকর হচ্ছে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।  আপিলের রায়ের সাত দিনের মধ্যে ক্ষমা না চাইলে রায় কার্যকর করা হবে বলেও জানান তিনি।

বুধবার বিকালে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে তিনি এ কথা জানান।

কামারুজ্জামানের বিরুদ্ধে অঅপিল বিভাগে চূড়ান্ত রায় ঘোষণার পর ইতিমধ্যে দুই দিন পেরিয়ে গেছে। সে হিসেবেতিনি আর পাঁচ দিন সময় পাচ্ছেন ক্ষমা প্রর্থনার।তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের দেয়া মৃত্যৃদণ্ডাদেশের রায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বহাল রেখে গত সোমবার রায় ঘোষণা করেন।।

বুধবার দুপুরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, কামারুজ্জামানের আপিলের চূড়ান্ত রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ নেই। রাষ্ট্রপতির কাছে তিনি ক্ষমা প্রার্থনা না করলে তার রায় যেকোনো সময় কার্যকর করা যাবে। তবে ফাঁসির রায় কার্যকরের বিষয়টি সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

এর আগে সকালে কারাগারে গিয়ে কামারুজ্জামানের সঙ্গে পরিবারের সদস্যদের সাক্ষাৎ এবং দুপুরে অ্যাটর্নি জেনারেলের এমন বক্তব্যের পর গুঞ্জন ছড়িয়ে পড়ে যে, আজ রাতেই কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হতে পারে। তবে বিকালে আইনমন্ত্রীর বক্তব্যের পর সেই গুঞ্জন দূর হলো।

সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে কামারুজ্জামানের পরিবারের নয়জন সদস্য প্রায় ৫০ মিনিট একান্তে কথা বলেন তার সঙ্গে। সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কামারুজ্জামানের বড় ছেলে ইকবাল হাসান ওয়ামি। তিনি জানান, তার বাবা সবাইকে ধৈর্য ধারণের কথা বলেছেন।

এআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes