শনিবার , ২৬ মে ২০১৮
শিরোনাম

দেশের উন্নয়ন সহ্য করতে পারছে না খালেদা: প্রধানমন্ত্রী

৭১ বাংলা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাংলাদেশের উন্নয়ন সহ্য করেন না এবং ক্ষমতাহীন থেকে দুর্নীতি করতে পারছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘জাতির জনক বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতাকে হত্যার পর বাংলাদেশের ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়’ বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Hasina_Shohrawardi uddanজেলহত্যা দিবস উপলক্ষে সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশ তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন ওনার (খালেদা জিয়ার) সহ্য না। আসলে তিনি এখন আফসোস করছেন, ক্ষমতা নাই, দুর্নীতি করতে পারছেন না, কমিশন খেতে পারছেন না।’

শেখ হাসিনা আরও বলেন, ‘২০০৬ সালে উনি বলেছিলেন আমি নাকি বিরোধীদলীয় নেতাও হতে পারব না। ভাগ্যের কী নির্মম পরিহাস আজকে উনি নিজেই বিরোধীদলীয় নেতা হতে পারেন নাই। আর আল্লাহর রহমতে জনগণের ভোটে আমরা আজ ক্ষমতায়। ওনার অভিশাপ যেন আমাদের জন্য আশীর্বাদ।’

যুদ্ধাপরাধীদের বিষয়ে তিনি বলেন, ‘স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসিয়েছেন জিয়াউর রহমান।’

যুদ্ধাপরাধীদের মন্ত্রী করার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, ‘যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিলেন, আমরা তাদের বিচার করছি। এই মাটিতে সব যুদ্ধাপরাধীদের বিচার হবে, এটা আমার ওয়াদা। বিচারের রায় যা হয়েছে, তা কার্যকর করে বাংলার মাটিকে অভিশাপমুক্ত করব, ইনশাআল্লাহ।’

বঙ্গবন্ধু হত্যামামলার রায় কার্যকর নিয়েও অনেকে হুমকি মোকাবেলা করতে হয়েছিল জানিয়ে সরকার প্রধান বলেন, সে রকমই সব প্রতিবন্ধকতা মোকাবেলা করে যুদ্ধাপরাধের রায় কার্যকর করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরের পর থেকেই সমাবেশে যোগ দিতে ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও আশেপাশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা আসতে শুরু করে। ব্যানার, ফেস্টুন নিয়ে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন। দুপুর আড়াইটার দিকে সমাবেশ স্থল জনস্রোতে পরিণত হয়।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকাগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes