সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

বিশ্বকাপ ক্রিকেট-২০১৫ এর সময়সূচি

icc tropy৭১ বাংলা :বিশ্বকাপ ক্রিকেট-২০১৫ এর পর্দা উঠতে বেশি সময় বাকি নেই। ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি পর্দা উঠবে এ আসরের। তার আগেই আসরটির সময়সূচি নির্ধারণ করে ফেলেছে আয়োজক কমিটি। এবারের বিশ্বকাপ ক্রিকেটের যৌথ আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

কোথায়, কখন ও কাদের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে তা বিস্তারিত প্রকাশ করেছে তারা।

১৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হেগলি ওভাল স্টেডিয়ামে শ্রীলংকা ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের আসর। আর ২৯ মার্চ অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ফাইনাল খেলা। ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ লড়বে আফগানিস্তানের বিপক্ষে।

নিউজিল্যান্ডের যেসব ভেন্যুতে খেলা হবে: হলো অকল্যান্ড, ওয়েলিংটন, ক্রাইস্টচার্চ, হ্যামিলটন, নেপিয়ার, নেলসন ও ডানেডিন। অস্ট্রেলিয়ার ভেন্যুগুলো হচ্ছে: অ্যাডিলেড, ব্রিসবেন, মেলবোর্ন, ক্যানবেরা, হোবার্ট, পার্থ ও সিডনি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ১৪টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে একাদশ বিশ্বকাপের ৪৯টি ম্যাচ। এর মধ্যে রয়েছে গ্রুপ পর্বের ৪২টি ম্যাচ,চারটি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ। ৪২টি ম্যাচ, চারটি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ। ৪২টি ম্যাচ, চারটি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ।

 

 

 

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes