সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

বুধবারও হরতাল ডাকলো জামায়াত

jamat_logo৭১বাংলা : দলের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল থাকায় আগামী বুধবারও হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এদিকে দলের আরেক নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের প্রতিবাদে বৃহস্পতিবার জামায়াতের হরতাল রয়েছে। সেই হিসাবে টানা ৪৮ ঘণ্টা হরতালের ফাঁদে পড়লো দেশ।

মঙ্গলবার বেলা ১১টায় জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক যুক্ত বিবৃতির মাধ্যমে হরতাল ঘোষণা করেন।

বিবৃতিতে জানানো হয়, আপিল বিভাগে মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহালের প্রতিবাদে এবং এই মুহূর্তে তার মুক্তির দাবিতে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালন করা হবে।

সেই সঙ্গে পূর্ব ঘোষিত মঙ্গলবার পবিত্র আশুরার দিন মুহাম্মদ কামারুজ্জামানসহ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের মুক্তির জন্য দেশব্যাপী দোয়া অনুষ্ঠান পালন করা হবে বলেও জানানো হয়।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

উল্লেখ্য, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দেয়া জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ। রায়ে ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ নম্বর অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। আগে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া ১ নম্বর অভিযোগ থেকে খালাস দেয়া হয়। এছাড়া ২ ও ৭ বহাল নম্বর অভিযোগের দণ্ড বহাল রাখা হয়।

 

এমআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes