সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

শুকুর আলহামদুলিল্লাহ : আইনমন্ত্রী

anishul_Hoque৭১বাংলা :জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায়ের প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যারা শহীদ হয়েছিলেন, এই বিচারের প্রক্রিয়ার মাধ্যমে সেই খুনিদের শাস্তি হচ্ছে। এজন্য আল্লাহর কাছে শুকরিয়া। একই সঙ্গে একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বহু দিন ধরে এদের ফাঁসির কথা ভেবেছিলাম। সেটা এখন হচ্ছে।এ রায়ে আমি অত্যন্ত আনন্দিত। শুকুর আলহামদুলিল্লাহ।

মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের রায়ের পর গুলশানের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এক প্রতিক্রিয়ায় মন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, “আমি যতটুকু জানতে পেরেছি যতটুকু রায় পড়তে পেরেছি তাতে আমার মনে হয়েছে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা যথেষ্ট চেষ্টা করেছে রায় নিজেদের পক্ষে পাওয়ার জন্য। এই রায়ে রাষ্ট্রপক্ষ অত্যন্ত আনন্দিত।”

তিনি বলেন, “আমরা আশা করছি মীর কাসেম আলীর বিরুদ্ধে আপিলেও আমরা প্রত্যাশিত রায় পাবো।”

মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানবতাবিরোধী অপরাধীদের বিচারের যে উদ্যোগ নেয়া হয়েছিল, তার ফলাফল আমরা এখন পাচ্ছি।”

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মীর কাসেম আলীকে রোববার দুপুরে মৃত্যুদণ্ড দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। তার বিরুদ্ধে ১৪টি অভিযোগ গঠন করা হয়। এর মধ্যে ১১ ও ১২ নম্বর অভিযোগ অপহরণ, আটক, নির্যাতন ও হত্যার। বাকি ১২টি অভিযোগ অপহরণের পর আটকে রেখে নির্যাতনের। ১১ ও ১২ নম্বর অভিযোগের দুটিতেই তার মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes