সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

বগুড়ায় জামায়াতের বিক্ষোভ, পুলিশের গুলি, আটক ৮৭

Jamat_Misil_Bograবগুড়া: হরতালের শুরুতে বগুড়ায় জামায়াত-শিবির কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ছুড়লে তারাও পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে জামায়াত-শিবির কর্মীরা শহরের শেরপুর রোডের পিটিআই মোড়ে হরতালের সমর্থনে মিছিল বের করে এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করার সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় শিবির কর্মীরা পুলিশকে লক্ষ্য করে দু’টি ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়।

এদিকে, হরতালের সমর্থনে জামায়াত-শিবির কর্মীরা শহরের সাবগ্রাম, চারমাথাসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। হরতালে নাশকতা ঠেকাতে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরা টহল দিচ্ছে। হরতালের কারণে শহরের দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তায় কিছু রিকশা চলাচল করলেও অন্য কোনো যানবাহন চলছে না। তবে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হায়দার মো. ফায়জুর রহমান জানান, ককটেল নিক্ষেপ করায় হরতালকারীদের ছত্রভঙ্গ করতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে পুলিশ।

এদিকে, চলমান বিশেষ অভিযানে জামায়াত-শিবিরের ১৫ জন নেতাকর্মীসহ ৮৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানে পুলিশ ৩টি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে।

বুধবার সকাল ৬টা থেকে বহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার ১২টি থানায় এ বিশেষ অভিযান চলে।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) উজ্জল কুমার রায় জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে নাশকতার অভিযোগে জামায়াত-শিবিরের ১৫ জন নেতাকর্মী ছাড়াও বিভিন্ন মামলার আসামি রয়েছে। এছাড়াও অভিযান চলাকালে ২টি পাইপগান ৪টি বন্দুকের কার্তুজ, ১টি শার্টার গান এবং ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes