সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

গিমিনি গ্রহে যুদ্ধ

StarpointGemini2_NewsHeadline৭১ বাংলা প্রযুক্তি প্রতিবেদক: থ্রিডি গেম উপভোগ করতে চান এমন গেমারদের জন্য ম্যাসিভ স্পেস অ্যাকশন ধাঁচের গেম ‘স্টার- পয়েন্ট গিমিনি’ সিরিজ। ক্রোয়শিয়া ভিত্তিক গেম নির্মতা প্রতিষ্ঠান লিটল গ্রিন ম্যান গেমস’এর তত্ত্বাবধানে গেমটি বাজারে নিয়ে এসেছে আইসবার্গ ইন্টারেক্টিভ।

সম্প্রতি গেমটির দ্বিতীয় সিক্যুয়াল অবমুক্ত হয়েছে। তবে সেপ্টেম্বরের শেষ দিকে বাজারে আসা গেমটি মাত্র এক মাসেই গেমারদের আকৃষ্ট করতে সমর্থ হয়েছে। বিশেষভাবে গেমের আকর্ষনীয় গ্রাফিক্স এবং শব্দ কৌশল চমৎকার। এর আগে ২০১০ সালে সর্বপ্রথম গেমটি বাজারে অবমুক্ত হয়।

‘স্টার- পয়েন্ট গিমিনি ২’ গেমটি মাইক্রোসফট উইন্ডোজ চালিত পিসি, প্লে স্টেশন ৩ এবং এক্সবক্স ৩৬০ সহ প্রায় সব ধরনের গেমিং ডিভাইসেই সমানতালে উপভোগ করা যাবে।

গেমের কাহিনী: নিকট ভবিষ্যতের কোন এক সময়। গিমিনি রাজ্যের অ্যালিয়ানরা বিদ্রোহ ঘোষনা করে। ক্রমেই শক্তি সঞ্চয় করে তারা আক্রমণ চালাতে শুরু করে মহাশূণ্যের বিভিন্ন গ্রহ এবং স্পেস এ। এতে করে নিরাপত্তার দায়িত্ব পালন করা মানুষ প্রাণ হারাতে থাকে। তাদের এমন ধ্বংসাত্মক প্রভাব থেকে বিরত রাখার শক্তি নেই কারও।

starpoint gemini 2

ক্রমেই অ্যালিয়ান গোষ্ঠী পরিণত হয় হিংস্র জীবে। তারা বিভিন্ন মহাকাশ যানে হামলা চালিয়ে তা দখলে নিয়ে নেয় এবং যুদ্ধ করতে শুরু করে। এই অ্যালিয়ান গোষ্ঠীকে নিয়ন্ত্রনে তাই পৃথিবী থেকে পাঠানো হয় দক্ষ একটি নভোচারী দল।

starpoint-gemini-2-2

দলটির বিচক্ষন রণ কৌশলে পিছু হটতে বাদ্ধ হয় অ্যালিয়ানরা। তাদের ধ্বংসাত্মক এই যুদ্ধের নাম দেয়া হয় ‘গিমিনি ওয়্যার’। তার ঠিক দুই বছর পর। আবারও পুন: কার্যক্রম শুরু করে গিমিনি অ্যালিয়ান গোষ্ঠী। তাই তাদের এবার নিব্রিত করতে হবে ‘গিমিনি ওয়্যার টু থেকে’।

starpoint-gemini-2

চমৎকার এ গেমটিতে গেমারকে লড়তে হবে ২২ বছর বয়সী নভোচারী ‘আদ্রিয়ান ফোকনার’কে [গেমের প্রধান চরিত্র] নিয়ে। গেমটিতে একজন গেমার কম্পেইজন এবং ফ্রি-রোম নামে দুটি মুডে উপভোগ করতে পারবে গেমটি। পৃথক এ দুটি মুডে সম্পূর্ণ আলাদা প্রেক্ষাপটে বিদ্রোহী অ্যালিয়ানদেও সঙ্গে মোকাবেলা করতে হবে গেমারকে।

starpoint gemini 2 (1)

যেখানে গেমারকে একটি যুদ্ধ নভোযানে আরোহন করে ধ্বংস করতে হবে শত্রু অ্যালিয়ানদের সকল আস্তানা। শত্রুদের সঙ্গে যুদ্ধ করার সময় শেষ হয়ে যেতে পারে নভোযানের গ্যাস। যা গেমে বাস্তবতা ফুটিয়ে তুলতে সহায়তা করবে।

গেমটিতে তাই গেমারকে শত্রুদের বিরুদ্ধে লড়ার পাশাপাশি নিজের নভোযান এবং অন্যান্য রসদ ও সরঞ্জামাদির উপর লক্ষ্য রাখতে হবে। অ্যালিয়ানদের ঘাটি ধ্বংস করে এগিয়ে যেতে গেমার পাবে বোনাস কয়েন এবং আনলক হবে নতুন গেম লেভেল।

নতুন লেভেলে যুদ্ধ করতে গেমারের প্রয়োজন হবে নতুন যুদ্ধ নভোযান। অর্জিত বোনাস কয়েন থেকে দর দাম করে গেমার কিনতে পারবে পছন্দের যুদ্ধযান। গেমটিতে ব্যবহৃত আধুনিক প্রযুক্তির শব্দ মূর্ছনা এবং গ্রাফিক্স গেমারকে প্রকৃত বাস্তবতার মুখোমুখি করবে।

গেম উপভোগে প্রয়োজনীয় সিস্টেম: সর্বনিম্ন উইন্ডোজ ৭ চালিত পিসি- পেন্টিয়াম ইন্টেল ডুয়াল কোর ই২২১০ সিরিজের ২.২০ গিগাহার্জ বা অ্যাথলন ৬৪ এক্স২ ডুয়াল কোর ৪৪০০ প্লাস সিরিজের প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম, ডাইরেক্ট এক্স- ৯, এনভিডিয়া জি-ফোর্স জিটি ৩৩০ অথবা এএমডি র‌্যাডন এইচডি ৬৫৪৫ জি২ সিরিজের গ্রাফিক্স কার্ড এবং কমপক্ষে ৫ গিগাবাইট হার্ডডিস্ক স্পেস। গেমটি উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম [ওএস] চালিত পিসিতে উপভোগ করা যাবে।

এআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes