সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

রাজধানীর খিলগাঁও থেকে হুজি সক্রিয় সদস্য আটক

৭১ বাংলা: রাজধানীর খিলগাঁও থেকে হরকাতুল জিহাদের সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৩।

গতকাল সোমবার রাতে তাকে আটক করা হয়।

আটক জঙ্গির নাম সাজেদ মোহাম্মদ ফয়েজ ওরফে মুফতি জুবায়ের আবদুল্লাহ ওরফে নয়ন(৪৩)।

তার কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, জঙ্গি ট্রেনিং সম্পর্কিত ছবি, বাংলা ইংরেজি হিন্দি আরবিতে লেখা জঙ্গি ট্রেনিং সম্পর্কিত বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক রুম্মন মাহমুদ এসব তথ্য জানান।

HARKATUL-JIHAD

এর আগে গত ২৫ অক্টোবর রাতে ডিএমপির গোয়েন্দা ও অপরাধতথ্য দক্ষিণ বিভাগ পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) এর সহযোগিতায় রাজধানীর টিকাটুলি ও উত্তরা এবং নারায়ণগঞ্জ এলাকা থেকে হরকাতুল জিহাদ বাংলাদেশ-এর অন্যতম একজন নেতা, বোমা বিশেষজ্ঞ, বিস্ফোরক সংগ্রাহক ও সরবরাহকারীসহ ৪ গুরুত্বপূর্ণ সদস্যকে আটক করে।

আটক ওই জঙ্গিরা হলেন মো. রফিক আহমেদ ওরফে  সাজিদ (৩৪), মো. উমর ওরফে ফয়জুল ওরফে  রবি (২৫),  মো. নাদিম আহমেদ ওরফে সুমন (৩০) ও মো. সালাউদ্দিন আহমেদ (২৯)।

তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিভিন্ন প্রকারের উচ্চমাত্রার বিস্ফোরক, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম ও পাকিস্তানে তৈরি সাব মেশিন গান জব্দ করা হয়। ওইসব অভিযানে বিস্ফোরক ও বোমা তৈরি সংক্রান্ত কাজে ব্যবহৃত দুটি ল্যাবরেটরির সন্ধান পাওয়া যায়। একটি ঢাকার ওয়ারীতে ও অন্যটি নারায়ণগঞ্জের ফতুল্লাতে। এসব ল্যাবরেটরিতে বেশ কয়েক প্রকারের উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক পদার্থ পাওয়া গেছে।

এসব বিস্ফোরক পদার্থের ব্যবহার বাংলাদেশে আগে দেখা যায়নি। তাদের বোমা তৈরির ল্যাবরেটরি থেকে প্রায় ৫৫ প্রকারের বিভিন্ন বিস্ফোরক পদার্থ ও নানা রকম সরজ্ঞামাদি জব্দ করা হয়েছে। এর মধ্যে রয়েছে বিস্ফোরক পদার্থ, ডেটোনেটর, বোস্টার, মেটালিক বোমা কন্টেইনার, সুইচ, পিপেট, ফানেল ইত্যাদি।

এআর

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes