সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

মেডিকেলে ভর্তি পরীক্ষায় পাস করেছেন ২২ হাজার ৭৫৯ জন

medical exam৭১বাংলা: চলতি বছরের মেডিকেল ও ডেন্টাল ভর্তির লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এই পরীক্ষায় পাস করেছেন ২২ হাজার ৭৫৯ জন। তাদের মধ্যে থেকে মোট ১০ হাজার ২২৭ জন সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ এবং মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির সুযোগ পাবেন।

স্বাস্থ্য অধিদফতরের মহা পরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল হক রোববার স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকের হাতে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১১ হাজার ৪৪৬ জন ছাত্র ও ১১ হাজার ৩১৩ জন ছাত্রী। পাসের হার প্রায় ৩৪ শতাংশ। সর্বোচ্চ নম্বর পেয়ে মেধাতালিকায় প্রথম স্থানে উঠে আসা প্রার্থীর স্কোর ১৮১ দশমিক ৫০। আর সর্বনিম্ন স্কোর ১৫৮ দশমিক ২৫।

অধিদপ্তরের ওয়েবসাইটে www.dghs.gov.bd ফলাফল পাওয়া যাবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

গত শুক্রবার সারা দেশের ২৩টি পরীক্ষা কেন্দ্রে এক ঘণ্টার এই ভর্তি পরীক্ষা হয়। এবছর মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য ৬৯ হাজার ৪৭৭ জন শিক্ষার্থী ফরম তুললেও শেষ পর্যন্ত দুই হাজার ৪৯০ জন অনুপস্থিত থাকেন।

 

৭১বাংলা/এসএইস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes