রবিবার , ২৭ মে ২০১৮
শিরোনাম

ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবি

mymanshing৭১বাংলা :ময়মনসিংহ নার্সিং কলেজে হোস্টেলে সিট বরাদ্দে অনিয়ম, শিক্ষার্থীকে মারধর এবং নানা অব্যবস্থাপনার অভিযোগে অধ্যক্ষ ও হাউস কিপারের পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করছে বিএসসি ইন নার্সিং কোর্সের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের কর্মসূচির কারণে ক্যাম্পাসে অচলাবস্থা বিরাজ করছে। এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, হোস্টেলে সিট বরাদ্দ নিয়ে ঝামেলা হলে গত ১৮ তারিখ হাউস কীপার মিসেস নাজমুন্নাহার বিএসসি কোর্সের তিন ছাত্রীকে মারধর করে।

বিষয়টি অধ্যক্ষকে জানালে তিনি হাউস কিপারের পক্ষ নেন। পরবর্তী সময়ে বিষয়টি সমাধান না হওয়ায় অধ্যক্ষ ও হাউস কিপারের পদত্যাগের দাবিতে রোববার থেকে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু করে বিএসসি ইন নার্সিং কোর্সের শিক্ষার্থীরা।

সোমবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে জানান শিক্ষার্থীরা।

ময়মনসিংহ নার্সিং কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মো. রাসেল জানান, অধ্যক্ষ মনোয়ারা বেগম এবং হাউস কিপার নাজমুন্নাহার অপসারিত না হওয়া পর্যন্ত অন্দোলন কর্মসূচি চলবে।

এদিকে ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ মিসেস মনোয়ারা বেগম জানান, প্রথমে সিট বরাদ্দ নিয়ে শিক্ষার্থীদের দাবি থাকলেও কোনো কারণ ছাড়াই অধ্যক্ষ ও হাউস কিপারের পদত্যাগ দাবি করা হচ্ছে।

তাদের দাবির প্রেক্ষিতে কোনো পদক্ষেপ নেয়ার সুযোগ না দিয়েই আমাদের অপসারণ চাচ্ছে শিক্ষার্থীরা। তিনি বলেন, রোববার থেকে পরীক্ষা শুরুর রুটিন ছিলো। আমাদের সব প্রস্তুতি থাকা সত্বেও পরীক্ষা নিতে পারছিনা। তারা আমাদের সঙ্গে কোনো কথা না বলেই একের পর এক কর্মসূচি দিয়ে যাচ্ছে।

 

৭১বাংলা/এসএইস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes