সোমবার , ২৮ মে ২০১৮
শিরোনাম

সরকারের মেয়াদ শেষ হবে বিএনপি আন্দোলনের ভাঙা ক্যাসেট শুনে

৭১ বাংলা: বিএনপির আন্দোলনের ভাঙ্গা ক্যাসেট শুনতে শুনতে সরকারের মেয়াদ শেষ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

kamrul islamশনিবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে ওই আলোচনা সভার আয়োজন করে।

বিএনপির উদ্দেশ্যে কামরুল ইসলাম বলেন, “আপনাদের আন্দোলনের ভাঙা ক্যাসেট আমরা গত চার বছর ধরে শুনছি। আন্দোলনের ভাঙা ক্যাসেট শুনতে শুনতে আমাদের গত সরকারেরও মেয়াদ শেষ হয়েছে। আর এই সরকারের এই মেয়াদও শেষ হবে।”

তিনি বলেন, “আপনারা আন্দোলনের কথা বলেন। আন্দোলনের কথা বলে কেউ আসেন না। শুধু একজন (রুহুল কবীর রিজভীকে উদ্দেশ্য করে) কাঁথা-বালিশ নিয়ে সংবাদ সম্মেলনের করার জন্য বিএনপি অফিসে শুয়ে থাকে। এ ছাড়া ওই অফিসে একটা মশা মাছিও থাকে না।”

বিএনপির উদ্দেশ্যে প্রশ্ন রেখে তিনি বলেন, “আপনারা বলছেন, জনগণ আপনাদের সাথে আছে। জনগণের সমর্থন মাপার ব্যারেমিটার কি আপনাদের হাতে আছে নাকি?”

মানবতাবিরোধী অপরাধী ও জামায়াতের সাবেক আমির গোলাম আযমের মৃত্যুর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “একটা ষন্ত্রণা নিয়ে বিএনপি এখন আছে। কিন্তু সেই ষন্ত্রণা তারা চেপে রাখতে পারছেন না। পাকিস্তানেও গায়েবানা জানাজা হয়েছে কিন্তু তারা কিছুই করতে পারছে না। তারা গ্যাড়াকলে পড়েছে। তাদের বুকে চাপা কান্না। এই কারণে গতকাল মির্জা ফখরুল অসংলগ্ন কথা বলেছেন। হয়তো আগামীকালের খালেদা জিয়ার জনসভায় তিনিও অসংলগ্ন কথা বলবেন।”

আগামী ২৬ তারিখে ইসলামী দলগুলোর ডাকা হরতাল প্রসঙ্গে খাদ্যমন্ত্রী বলেন, “আদালতে হাজিরা না দিতে খালেদা জিয়া ইসলামী দলগুলো দিয়ে এ হরতাল ডেকেছে। আদালতের হাজিরা না দেয়ার জন্য এটা তার পুরানো কৌশল।”

মৌলবাদী ও জঙ্গীবাদী শক্তি এক হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “আমাদের সবাইকে অতদ্র প্রহরীর মতো সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। শেখ হাসিনা বাঁচলে আমরা বাচঁবো। ওদের টার্গেট শেখ হাসিনা। মৌলবাদী ও জঙ্গীবাদী শক্তি এক হয়েছে। বিএনপি জামায়াতও আলাদা নয়। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের সোচ্চার থাকতে হবে।”

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, নাট্যকার ও কবি রবীন্দ্র গুহ, অভিনেত্রী অরুনা বিশ্বাস প্রমুখ।

এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes