Tuesday , 7 April 2020
শিরোনাম
সফল উদ্যোক্তার স্বীকৃতি পেলেন মাশরাফি

সফল উদ্যোক্তার স্বীকৃতি পেলেন মাশরাফি

খেলার মাঠের তারকা মাশরাফি কিছু দিন আগে রাজনীতির মাঠে প্রবেশ করছেন। রাজনীতিতে এসেই তার নামের পাশে যুক্ত করে নিয়েছেন জাতীয় সংসদ সদস্য। এখন তিনি আইন প্রনেতা। নানামুখী প্রতিভার অধিকার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবার পেতে যাচ্ছে সফল উদ্যোক্তার স্বীকৃতি।

`বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম` নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রাখায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং এর চেয়ারম্যান মাশরাফিকে `শ্রেষ্ঠ ডিজিটাল সোশ্যাল ফাউন্ডেশন ইনোভেটর অ্যাওয়ার্ড` দিচ্ছেন। একইসঙ্গে তার হাতে গড়া সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন পাচ্ছেন শ্রেষ্ঠ সামাজিক ফাউন্ডেশনের স্বীকৃতি।

এব্যাপারে `বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম`-এর চেয়ারম্যান আলী আকবর বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রেখে চলেছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। দেশের ২৬টি ফাউন্ডেশনের মধ্য থেকে বাছাই করে রোববার তাদের আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হয়েছে। আগামী ২৫ থেকে ২৭ জানুয়ারির মধ্যে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এ বছরই প্রথমবারের মতো বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন সামিট চালু হয়েছে বলে তিনি জানান। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যে সামজিক উন্নয়নে সত্যিকারের কাজ করছে, এ অ্যাওয়ার্ড তারই প্রমাণ। এ পুরস্কার আমাদের আগামীতে আরও ভালো কাজ করতে উৎসাহ জোগাবে।

নড়াইল এক্সপ্রেসখ্যাত বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ২০১৭ সালে `নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন`-নামে একটি স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন গড়ে ওঠে। নড়াইলকে দেশের মধ্যে শ্রেষ্ঠ বাসযোগ্য জেলা হিসেবে গড়ে তুলতে শিক্ষা, চিকিৎসা, খেলাধুলা, দুস্থদের আর্থিক সহযোগিতাসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন।