Monday , 6 July 2020
শিরোনাম
রাজধানীর মোহাম্মদপুর গভঃ বয়েজ স্কুলে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত -২০১৯

রাজধানীর মোহাম্মদপুর গভঃ বয়েজ স্কুলে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত -২০১৯

মোহাম্মদপুর গভঃ বয়েজ স্কুলে আয়োজনে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত । এখানে ঢাকার ঐতিহ্যবাহী ১০৫টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন।বিভিন্ন ইভেন্টে।

উক্ত বিজ্ঞান মেলায় যেসকল প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন তাদের মধ্যে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল,মোহাম্মদপুর
মডেল,ভিকারুননিসা স্কুল,ধানমন্ডি গভঃ বয়েজ স্কুল সহ ঢাকার নামী দামি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মোহাম্মদপুর গভঃ বয়েজ এর প্রধান শিক্ষিকা নূরুন নাহার এর সভাপতিত্বে মেলা অনুষ্ঠিত হয়। সার্বিক ব্যাবস্থাপনায় উক্ত স্কুলে সায়েন্স ক্লাব। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাহাউদ্দীন হারুন(প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি)
বিজ্ঞান মেলায় কোমলমতি স্কুল পড়ুয়া ছাত্ররা বিভিন্ন অবিস্কার নিয়ে তাদের ডিসপ্লেতে প্রদর্শনী করেন।তার মধ্যে উল্লেখযোগ্য ওয়াল ম্যাগাজিন,স্ক্রাফ বুক,জেনারেল ম্যাথ,জেনারেল সায়েন্স, নলেজ সহ আরো অনেক ছোট ছোট অবিস্কার।

৭১বাংলা কে মাসূদুর রহমান বলেন ছাত্রদের মেধা বিকাশ সাধনের জন্যে এই মেলা একটি গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখবে।

সায়েন্স ক্লাবের সদস্য সাকিফুর কে জিজ্ঞেস করলে ৭১বাংলাকে বলেন ছাত্রদের মেধা বিকাশে এই ক্লাব একটি গুরুত্ব পূর্ণ ভূমিকা রাখবে। এবং ছাত্রদের আরো বেশি গবেষণার জন্যে তৈরী হবে।

স্কুল বিজ্ঞান ক্লাবের সভাপতি এনতেশার মাশুক বলেন,আমরা প্রথম বারের মত এই মেলার আয়োজন করেছি এতে আমরা অনেক ভাল সাড়া পেয়েছি। এখানে আমাদের ১০৫টি স্কুল অংশ গ্রহণ করেছে তার মধ্যে বিষেশ ভাবে লাইভ প্রোজেক্ট এর মধ্যেমে সকল কিছু দেখাতে হবে।তারা এই মেলার আয়োজন করতে পেরে অনেক বেশি খুশি।