Friday , 3 April 2020
শিরোনাম
নোয়াখালী ডিবেটিং ক্লাবের উদ্যোগে দুইদিন ব্যাপী বিতর্ক উৎসব-২০১৯ শুরু।৭১বাংলা

নোয়াখালী ডিবেটিং ক্লাবের উদ্যোগে দুইদিন ব্যাপী বিতর্ক উৎসব-২০১৯ শুরু।৭১বাংলা

স্টাফ রিপোর্টারঃ 

নোয়াখালী ডিবেটিং ক্লাবের উদ্যোগে দুইদিন ব্যাপী বিতর্ক উৎসব ২০১৯ এর প্রথমদিন অনুষ্ঠিত হয়েছে।

২৯ এপ্রিল (সোমবার) নোয়াখালী শিল্পকলা একাডেমিতে সকাল ৯ টায় বিতর্ক উৎসবের প্রথমদিনের কার্যক্রম শুরু হয়।বিতর্ক উৎসব ২০১৯ এর উদ্বোধন করেন জনাব একরামুল করিম চৌধুরী, মাননীয় সংসদ সদস্য নোয়াখালী-০৪ এর প্রতিনিধিত্ব হয়ে নোয়াখালীর মেধাবী ও জনপ্রিয় ছাত্রনেতা আরমান হোসেন।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন,শিক্ষার্থীদের মেধা বিকাশে বিতর্কের বিকল্প নেই। বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবে।

received_517416985458857

বিতর্ক উৎসব ২০১৯ এ অংশগ্রহণ করেন নোয়াখালী জেলার সদর,সুবর্ণচর, চাটখিল, সোনাইমুড়ি,বেগমগঞ্জ, কবিরহাট উপজেলা সমূহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ২ শতাধিক শিক্ষার্থী।

দুইদিন ব্যাপী বিতর্ক উৎসবে প্রথমদিন সংসদীয় বিতর্ক কর্মশালা,রম্য বিতর্ক,আঞ্চলিক বিতর্ক,সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড,
বিতর্ক কি,কেন,কিভাবে অনুষ্ঠিত হয়।

প্রোগ্রাম সঞ্চালনা করেন নোয়াখালী ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক আমিন উল্লাহ ফাহাদ।
প্রোগ্রামে সভাপতিত্ব করেন নোয়াখালী ডিবেটিং ক্লাবের সভাপতি গালিব মাহমুদ।তিনি বলেন, নোয়াখালী ডিবেটিং ক্লাব এই বিতর্ক উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বিতর্কের প্রতি আরো বেশি আগ্রহী করে তুলবে যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধা ও প্রতিভা বিকাশিত করতে পারবে এবং বাংলাদেশকে তারা বিশ্ব মানচিত্রে তুলে ধরতে পারবে বলে আমি আশাবাদী।

received_317686815567950

এই সময় আরো উপস্থিত ছিলেন নোয়াখালী ডিবেটিং ক্লাবের সহ:সভাপতি আব্দুর রহিম, স্কুল বিষয়ক সম্পাদক মুশফিকুর স্বপ্নীল,শিক্ষা সম্পাদক অাহনাফ হাসান জাহাঙ্গীর কার্যনির্বাহী সদস্য রাতুল,স্বাধীন,একান্ত,রোহান,সুনান,তন্বী, রুদমিলা,ইকরা,মৃত্তিকা,তানিয়া,হাসান, ইশতিয়াক, বিথী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষকবৃন্দ।বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গনমাধ্যমের কর্মীবৃন্দ।

উল্লেখ্য যে,দুইদিন ব্যাপী বিতর্ক উৎসবের আগামীকাল পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে।
এতে জেলা প্রশাসক তন্ময়দাস,পুলিশ সুপার ইলিয়াস শরীফ থাকারই কথা রয়েছে।