Tuesday , 4 August 2020
শিরোনাম
নোবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ; আবাসিক হলে ভাঙচুর।

নোবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ; আবাসিক হলে ভাঙচুর।

নোবিপ্রবি প্রতিনিধি

ধুমপানের কথা কাটাকাটির জের ধরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে হলের প্রায় ১৫টি রুমের মতো ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৪ জন আহত হয়েছেন। আহতদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

শনিবার (৩১ আগস্ট) রাত ৯টা থেকে ১২ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলের ভেতর দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সংঘর্ষে জড়ানো দুই গ্রুপ সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাতে আব্দুস সালাম হলে সভাপতি গ্রুপে এক সিনিয়রের সঙ্গে সাধারণ সম্পাদক গ্রুপের জুনিয়রের কথা কাটাকাটির জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় হলে দফায় দফায় সংঘর্ষ হয়। হলের প্রায় ১৫টি রুম ভাঙচুর করা হয়।

নোবিপ্রবি ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম রবিন বলেন, তৎক্ষনাৎ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রভোস্টের সাথে উভয়পক্ষের আলোচনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

সাধারণ সম্পাদক এস এম ধ্রুব বলেন, অনাকাঙ্ক্ষিত ইস্যুতে ঘটনা ঘটেছে এবং উভয়পক্ষের সমন্বয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ভাইসচ্যান্সেলরের সাথে প্রক্টরিয়াল বডি ও প্রভোস্ট বডির এক জরুরি সভায় উচ্চ পর্যায় তদন্ত কমিটি ও হল প্রশাসন তদন্ত কমিটি গঠন করা হয় এবং আগামী ৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়।