Monday , 6 July 2020
শিরোনাম
‘না বুঝে লাইক-শেয়ার দিলেই গ্রেপ্তার’

‘না বুঝে লাইক-শেয়ার দিলেই গ্রেপ্তার’

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরা-ফেরা নিয়ন্ত্রণ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও র‍্যাব রাজধানী জুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান আরো জোরদার করেছে। এ ছাড়া করোনাভাইরাস বিস্তার রোধে যেকোনো ধরনের গুজব প্রতিরোধে আরো কঠোর হচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) করোনাভাইরাস সংক্রান্ত তথ্য সঠিক কিনা তা যাচাই না করে অর্থাৎ না বুঝে লাইক শেয়ার দিলে তাকে গ্রেপ্তার করবে র‍্যাব ও পুলিশের সাইবার ইউনিট।

এ কারণে সবাইকে এ বিষয়ে আরো সতর্ক হতে অনুরোধ জানিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনাভাইরাস বিস্তার ঠেকাতে সবাইকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতার আহবান জানানো হয়েছে। তবে সহযোগিতা না করে কেউ যদি এই নিয়ে গুজব ছড়ায় তাহলে তাদেরকে গ্রেপ্তার করা হবে। পুলিশ ও র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত এরই মধ্যে গত কয়েকদিনে ফর ছেড়ে রাস্তায় অহেতুক ঘোরাফেরা করা শতাধিক লোকজনকে জরিমানা করেছে। প্রতিদিনই এ অভিযান চলবে।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে প্রয়োজনীয় কাজ ছাড়া যারাই রাস্তায় থাকবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে ফেসবুক ইন্টারনেটে এই নিয়ে গুজব ছড়ালে তাদেরকে গ্রেপ্তার করা হবে।