Friday , 3 April 2020
শিরোনাম

করোনার কারনে দিনমজুরদের মাসে তিন হাজার টাকা দিবে পাকিস্তান।

করোনাভাইরাস ঠেকাতে পাকিস্তানে সিভিল প্রশাসনকে সাহায্য করতে দেশটির চার প্রদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। করোনায় ৭০ লাখ দিনমজুরকে মাসে তিন হাজার করে টাকা দিবে দেশটি।

ডনের খবরে বলা হয়, চার প্রদেশে সেনা মোতায়েনের কথা হলেও সাফাকনা ডটকমের খবরে বলা হয়েছে ৬টি প্রদেশে সেনা মোতায়েন করা হয়েছে। প্রদেশগুলো হলো, পাঞ্জাব, সিন্ধু, খাইবার পাখতুনখোয়া, বেলুচিস্তান, গিলগিত-বালতিস্তান এবং আজাদ কাশ্মীর।

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বলেছেন, সব চ্যালেঞ্জ বিশ্বাস, ঐক্য ও শৃঙ্খলার সাথে পরাজিত করা হবে। সেনাবাহিনী করোনারভাইরাস প্রতিরোধ করবে এবং জাতিকে সুরক্ষা দেবে।

এক বিবৃতিতে ডিজিআইএসপিআর মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, করোনাভাইরাসের কারণে পাকিস্তান কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। এ চ্যালেঞ্জ মোকাবেলায় পাকিস্তানের সেনাবাহিনী সর্বাত্মক চেষ্টা করবে।

পাকিস্তানের মার্কেট, শপিংমল, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান আগামী ৬ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। করাচি ও সুক্কার বিমানবন্দর আজ মঙ্গলবার সকাল ৬ থেকে বন্ধ করা হয়েছে। সিন্ধু এবং পাঞ্জাব দুই সপ্তাহর জন্য লকডাউন করার পর খাইবার পাখতুনখোয়াও লকডাউন করা হয়েছে। পাশাপাশি ৩ সপ্তাহের জন্য লকডাউন করা হয়েছে আজাদ কাশ্মীর।

এদিকে করোনাভাইরাসের কারণে প্রধানমন্ত্রী ইমরান খান দিনমজুরদের মাসে ৩ হাজার টাকা সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন। দেশটিতে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত ৮৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ভাইরাসটিতে আক্রান্ত মৃত্যু হয়েছে ৬ জনের এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।