Tuesday , 4 August 2020
শিরোনাম
এই ৮ বছরে সম্পদের পরিমাণ ৮৩ লাখ টাকা: অর্থমন্ত্রী

এই ৮ বছরে সম্পদের পরিমাণ ৮৩ লাখ টাকা: অর্থমন্ত্রী

%e0%a6%86%e0%a6%ac%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b2৭১বাংলা: গত আট বছরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সম্পদ ৮৩ লাখ ৫৮ হাজার টাকার সম্পদ বেড়েছে।

আজ সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে অনলাইনে আয়কর রিটার্ন দাখিল করে নিজের সম্পদের বিবরণ দেন অর্থমন্ত্রী। সেখানেই এই তথ্য দিয়েছেন তিনি।
রিটার্ন দাখিল শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আবুল মাল আবদুল মুহিত। তিনি জানান, ২০০৮ সালের ৩০ জুন দায়িত্ব নেওয়ার সময় তাঁর সম্পদের পরিমাণ ছিল এক কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৩৬ টাকা।

আর চলতি অর্থ বছরের ৩০ জুন পর্যন্ত তাঁর সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৯৮ লাখ ১৪ হাজার ৮৬ টাকা। অর্থাৎ এই আট বছরে সম্পদের পরিমাণ বেড়েছে ৮৩ লাখ ৫৮ হাজার টাকার।
অর্থমন্ত্রী বলেন, গত আট বছরে তিনি আয় করেছেন তিন কোটি তিন লাখ ৪২ হাজার ৭৪০ টাকা। এ ছাড়া ২০১৫-১৬ অর্থ বছরে আয়কর দিয়েছেন দুই লাখ ১২ হাজার ৬১১ টাকা।

তাঁর করযোগ্য আয়ের পরিমাণ ২০ লাখ ১১ হাজার টাকা বলেও জানান মন্ত্রী।
ক্ষমতায় গেলে প্রত্যেক সংসদ সদস্য ও মন্ত্রীর সম্পদের হিসাব জনসম্মুখে প্রকাশ করবে বলে আওয়ামী লীগের নির্বাচনি অঙ্গীকার ছিল। এই অঙ্গীকারের কথা স্মরণ করিয়ে দিয়ে অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন করা হয়, এই হিসাব প্রকাশ করা উচিত কি না।

জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা মন্ত্রীদের একান্তই ব্যক্তিগত বিষয়। তা ছাড়া প্রত্যেক মন্ত্রী প্রতি বছরই প্রধানমন্ত্রীর কাছে নিজেদের সম্পদের হিসাব দিয়ে থাকেন বলেও জানান তিনি।অর্থমন্ত্রীর অনলাইনে আয়রক রিটার্ন দাখিলের সময় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুল রহমান উপস্থিত ছিলেন।